১. বাংলাদেশ পোস্ট ব্যাংক গঠন।
২. ডাক সেবার পূনর্গঠন ও পুনবিন্যাস।
৩. ডাক জীবন বীমার আধুনিকায়ন।
৪. প্রতিটি ডাকঘরে ই-কমার্স, এম কমার্স বুথ চালু করা।
৫. প্রতিটি গুরুত্বপূর্ন ও বানিজ্যিক কেন্দ্রে একটি এটিএম ও পিওএস স্থাপন।
৬. কেন্দ্রীয় পোস্টাল ডাটা রিকভারি সেন্টার নির্মাণ।
৭. গ্রামাঞ্চলে এজেন্ট ব্যাংকিং এবং নগদ সার্ভিস ব্যপকভাবে প্রবর্তন।
৮. ইন্টারন্যাশনাল রেমিন্টেস সার্ভিসের প্রবর্তন ।
৯. ২০২৬ সালের মধ্যে প্রযুক্তি নির্ভর মেইল প্রসেসিং ও ই-কমার্স হাব নির্মাণ।
১০.পুরাতন ডাকঘর সমূহের সংস্কার এবং ইএমটিএস সেবার সম্প্রসারণ।
১১. আইসিটি ভিত্তিক প্রশিক্ষণের মাধ্যমে বেকারদের কর্মসংস্থান সৃষ্টি।
১২.বিদ্যালয়গামী ছাত্রীদের জন্য শিক্ষা বিমা “সুকন্যা; বিভিন্ন ক্ষুদ্র বিমা,
যথা- ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষা সুরক্ষা বিমা, প্রতিবন্ধীদের জন্য বিমা, পোশাক শ্রমিকদের জন্য গোষ্ঠী
বিমা, প্রান্তিক চাষীদের জন্য শস্য বিমা, গর্ভবতী মায়ের জন্য প্রসূতি কল্যাণ সঞ্চয় স্কিম প্রবর্তন।
১৩.মেইল পরিবহনের জন্য মেইল গাড়ি ও ফ্রোজেন ভ্যান আহরণ।
১৪. ডাকঘর প্রান্তে ট্র্যাক ও ট্রেস এবং জিএমএস ব্যবস্থার সর্বাত্মক বাস্তবায়ন।
১৫.সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের জন্য আইসিটি প্রশিক্ষণের আয়োজন।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস